বিজ্ঞপ্তি:
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম:
গলাচিপায় পাবলিক পরীক্ষা কেন্দ্রসমূহে প্লাষ্টিকের বেঞ্চ বিতরণ গলাচিপা উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা লেবুখালী সেতুটি শহীদ আলাউদ্দিন সেতু নাম করনের দাবীতে কলাপাড়ায় মানববন্ধন ও সমাবেশ।। গলাচিপায় স্কুলের মাঠে গরুর হাট কলাপাড়ায় যৌন হয়রানি প্রতিরোধ কমিটি’র দুইদিন ব্যাপী ওরিয়েন্টেশন কুয়াকাটা পর্যটন কেন্দ্রের দ্বার খুলছে কাল, সকল প্রস্তুতি সম্পন্ন করেছে পর্যটন নির্ভর ব্যবসায়ীরা কলাপাড়ায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরণ । করোনার সংকটময় মুহূর্তে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পাশে দাঁড়িয়েছে “কলাপাড়া উপজেলা সমিতি,ঢাকা পিরোজপুরে নতুন এসপি হিসেবে নিয়োগ পেয়েছেন সাইদুর রহমান পিরোজপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার নগদ অর্থ পেলে ৬৭৫ টি পরিবার
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
কলাপাড়া উপজেলায় উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক এডভোকেসী সভা অনুষ্ঠিত

কলাপাড়া উপজেলায় উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক এডভোকেসী সভা অনুষ্ঠিত

কলাপাড়া প্রতিনিধিঃ- ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা ” প্রকল্পের পক্ষ থেকে আজ ১৪ ডিসেম্বর ২০২০ইং পটুয়াখালি জেলার কলাপাড়া উপজেলার অফিসার্স ক্লাব সভাকক্ষের হল রুমে “উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক এডভোকেসী সভা” অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান। উক্ত সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার( ভূমি) জগৎ বন্ধু মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিপিসি, পিএইচডি মো.মোমিন খান, পিএইচডির মিল কোর্ডিনেটর আইরিন বাশার রিফাত। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইলিয়াস খাঁন, উপজেলা সহাকারী পরিচালক, সিপিপি মো. আসাদুজ্জামান খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.মিজানুর রহমান বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবিরসহ প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন পিএইচডি-ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী নূর মোহাম্মদ, আরএইচস্টেপ এর ফিল্ড কোর্ডিনেটর আবু ইমরান, ডিআরআরএর ডিআইও মো.মিজানুর রহমান, সহ উপজেলা সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তা গণমাধ্যম ব্যক্তিত্ব।

অনুষ্ঠানের প্রধান অতিথির বলেন, দুর্গম ও প্রত্যেন্ত অঞ্চলে যেখানে দুর্যোগ ঝুকি বেশি সেখানে যদি বিভিন্ন সরঞ্জাম ও প্রশিক্ষণের ব্যবস্থা করা যায় তাহলে দুর্যোগ সংক্রান্ত ক্ষয়ক্ষতি হ্রাস পাবে। তিনি পিএইচডি-ইএইচডি প্রকল্পকে ধন্যবাদ জানান এরকম সুন্দর একটি এডভোকেসি সভা আয়োজনের জন্য। এডভোকেসী সভার সভাপতি বলেন, উপকূলীয় এলাকার জনগণ বিভিন্ন ধরনের দুর্যোগের সম্মুখীন হয়। উপকূলের দুর্গম ও প্রত্যেন্ত অঞ্চলে দুর্যোগপূর্ব প্রস্তুতি কিভাবে নেওয়া যায় এবং দুর্যোগ পরবর্তী যেসকল বিষয় রয়েছে সে ব্যাপারে তাদের ধারণা দেয়া এবং বিভিন্ন লজিস্টিক সাপোর্ট দেয়া হলে দুর্যোগ ঝুঁকি কমে আসবে। তিনি EHD প্রকল্পের জন্য শুভকামনা এবং ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে তার পক্ষ থেকে সার্বিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

banner728x90

banner728x90




১৯৬১ সালের স্বেচ্ছামূলক সমাজকল্যাণ প্রতিষ্ঠান অধ্যাদেশ নম্বর ৪৬ এর ৪ (৩) ধারার অধীনে নিবন্ধিত প্রতিষ্ঠান রুরাল ইনহ্যন্সমেন্ট অর্গানাইজেশন( রিও) নিবন্ধন নং -সসেঅদ/ পটুয়া/ ৬৬৩ এর উন্নয়ন প্রকাশনা
কারিগরি সহায়তা: Next Tech